নাম বিভ্রাট

সাঈদ বাবুর নাম নিয়ে রয়েছে অনেক মজার ঘটনা। এর মধ্যে একটি ঘটনা তার এসএসসি পরীক্ষার সময়ে। ইংরেজিতে তার নাম Shaidul Islam, কিন্তু তার শিক্ষক ভুলক্রমে Sahidul Islam লিখে পাঠিয়ে দেন শিক্ষাবোর্ডে। পরবর্তীতে অনেক ঝামেলা মেটানোর পর তিনি তার সঠিক নামে ফিরতে সক্ষম হোন।

"বাবু" নামের আত্মকথা


তার ‘বাবু’ নামটির পিছনেও রয়েছে মজার ঘটনা। সাত ভাইবোনের মধ্যে তিনি সবচেয়ে কনিষ্ঠ। তাই ছোটবেলা থেকেই তাকে ‘বাবু’ বলে ডাকা হত। বড় হয়ে তিনি নিজেকে ‘রাশেদ’ বা অন্য কোন নামে পরিচিত করতে চাইলেও ‘বাবু’ নামটি তার সাথে রয়ে গিয়েছে। এখন সবাই তাকে এই নামেই চিনে।

"পছন্দ"


সাঈদ বাবু পাঞ্জাবী এবং জিন্স পড়তে স্বাচ্ছন্দ্যবোধ করেন। তার পছন্দের খাবার হচ্ছে রুটি এবং গরুর মাংস। ফোক গান শুনতে ভালো লাগে তার। তার প্রিয় অভিনেতা Sean Penn এবং Will Smith । তার পছন্দের মুভি পোড়ামন ২, I am Sam, Blood Diamond, Color of Paradise ইত্যাদি।

অবসর সময়ে


অবসরে পরিবারের সাথে সময় কাটাতে ভালোবাসেন তিনি। তার পছন্দের রঙ সাদা এবং কালো। তার পছন্দের উৎসব ঈদ-উল-আযহা , কারণ কুরবানীর হাটে যেতে অত্যন্ত ভালো লাগে তার। ঘোরাঘুরির জন্য তার পছন্দের জায়গা সাজেক, বান্দরবান, জয়পুর বা যেকোন পাহাড়ি এলাকা।

ডাকাতের কবলে


তিনি একবার অল্পের জন্য ডাকাতের হাত থেকে রক্ষা পান। তিনি এবং তার কলাকুশলীরা বাসে করে যাচ্ছিলেন। এক পর্যায়ে তারা দেখতে পান তাদের সামনের বাসকে থামিয়ে লুট করে নিচ্ছে একদল ডাকাত। তাদের বাসের উপর আক্রমণ আসার আগেই পুলিশ এসে পড়ে। সেই যাত্রায় তারা ডাকাতদের কাছ থেকে নিষ্কৃতি পান।